দুই গোল করে সিটিকে জেতালেন হুলিয়ান আলভারেজ

ক্যারিয়ারের সু সময়টা যেন শেষই হচ্ছে না হুলিয়ান আলভারেজের। মাত্র ২৩ বছর বয়সে সম্ভাব্য সব ট্রফি জিতে ফেলা এই তারকা এবার ২৪তম জন্মদিন রাঙালেন দারুণভাবে। ম্যাচের ২২ মিনিটের মধ্যে জোড়া গোল করে বার্নলির বিপক্ষে সিটিকে জয় এনে দেয়ার নায়ক তরুণ এই ফরোয়ার্ড। আর তাতে জয়ের ধারা অব্যাহত রাখল পেপ গার্দিওলার দল।
ইত্তিহাদ স্টেডিয়ামে বুধবার (৩১ জানুয়ারি) রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে বার্নলিকে ৩-১ গোলে হারিয়েছে সিটি। আলভারেজ ছাড়া সিটির হয়ে অন্য গোলটি করেন রদ্রি।
এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থান ধরে রেখেছে সিটি। ২১ ম্যাচে ১৪ জয় এবং ৩ হারে তাদের পয়েন্ট ৪৬। শীর্ষে থাকা লিভারপুল ১ ম্যাচ বেশি খেলে ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে।
শুরু থেকেই দাপট দেখানো সিটি প্রথম জালের দেখা পায় ম্যাচের ষোড়শ মিনিটে। ম্যাথিউস নুনেজের বাড়ানো ক্রস থেকে নিখুঁত হেডে দলকে এগিয়ে দেন আল্ভারেজ। ছয় মিনিট পরে আবারও আলভারেজের জাদু। ডি-বক্সের বাইরে ডি-বক্সের বেশ বাইরে ফ্রি কিক পায় সিটি। বক্সের ডান দিকে ফাঁকা দেখে সেদিকে নিচু করে বল বাড়ান কেভিন ডি ব্রুইনা, ছুটে গিয়ে কোনাকুনি শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন আল্ভারেজ।
প্রথমার্ধে এরপর আর কোনো গোল করতে পারেনি সিটি। নিজেদের রক্ষণ সামাল দিতে ব্যস্ত থাকায় গোলের চেষ্টাই করতে পারেনি বার্নলি। ২-০ গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা।
বিরতির পর শুরুতেই স্কোরশিটে নাম লেখায় সিটি। ফিল ফোডেনের পাস বক্সের বাইরে পেয়ে শট নেন রদ্রি, বল সামান্য বাঁক খেয়ে কাছের পোস্ট দিয়ে জালে জড়ায়। নির্ধারিত সময়ের ২০ মিনিট বাকি থাকতে ডি ব্রুইনাকে তুলে মাঠে নামানো হয় আর্লিং হলান্ডকে। চোট কাটিয়ে এই ম্যাচ দিয়ে দীর্ঘদিন পর মাঠে নামেন নরওয়েজীয় তারকা।
৮৩ মিনিটে আরো একটিসিটিকে জেতালেন আলভারেজ ভালো সুযোগও পেয়েছিলেন হলান্ড। তবে সেটা কাজে লাগাতে পারেননি তিনি। অতিরিক্ত সময়ে একটি গোল শোধ করে বার্নলি। তবে সেটা ব্যবধান কমানো ছাড়া কোনো কাজে আসেনি।

Related Posts