সুনামগঞ্জের জগন্নাথপুরে মোবাইল চোর চক্রের ৫ সদস্য আটক

সুনামগঞ্জে জগন্নাথপুর থানা পুলিশের অভিযানে মোবাইল চোর চক্রের ৫ সদস্য আটক করা হয়েছে।এসময় উদ্ধার করা হয় ৬৭টি মোবাইল ও ৪টি ট্যাব।

সুনামগঞ্জ পুলিশ সূত্র জানিয়েছে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার সুভাশিষ ধরের নেতৃত্বে জগন্নাথপুর থানা পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করে মোবাইল চোর চক্রের ৫ সদস্যকে আটক করে পুলিশ । এ সময় আটককৃতদের  নিকট হতে ৬৭টি মোবাইল ও ৪টি ট্যাব উদ্ধার করা হয়।

বুধবার (৩ জানুয়ারি) বিকাল ৪টার দিকে জগন্নাথপুর বাজারের পৌর পয়েন্টস্থ মোবাইল মার্কেটের বহুরূপী টেলিকম দোকানে এই অভিযান পরিচালনা করা হয়।

মোবাইল চোর চক্রের ৫ সদস্য হলেন; জগন্নাথপুর থানার জালালপুর গ্রামের ছামিন উদ্দিনের ছেলে মামুনুর রশিদ (৩৩), সিলেট জেলার গোলাপগঞ্জ থানার মছকাপুর গ্রামের মৃত আব্দুস সালাম ছেলে জাকের আহমদ @ রাজু (৩৩), সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার সোনাপুর গ্রামের লাল মিয়ার ছেলে এমরান আহমদ (৩১), হবিগঞ্জ জেলার আজমীরিগঞ্জ থানার শিবপাশা গ্রামের মুহিবুর রহমানের ছেলে আলমগীর হোসেন (৩৫) এবং মৃত নানু মিয়ার ছেলে মোজাক্কির মিয়া (৩২)।

সূত্র জানিয়েছে  মোবাইল সার্ভিসিং ব্যবসার আড়ালে পরস্পরের সহযোগীতায় দীর্ঘদিন ধরে চোরাই মোবাইল ক্রয় বিক্রয় করে আসছিল। মোবাইল চোর চক্রের সদস্যরা কয়েক ধাপে কাজটি করে। তাদের একটি টিম শুধু মোবাইল ফোন চুরির কাজটি করে। তারপর একটি টিম এসব চোরাই মোবাইল সংগ্রহ করে মোবাইল সার্ভিসিং দোকানের অসাধু ব্যবসায়ীদের সরবরাহ করে।  তারপর ঐসব অসাধু ব্যবসায়ী চোরাই ফোনগুলো সচল অবস্থায় বা যন্ত্রাংশ খুলে তা নিজে বা অন্য অসাধু ব্যবসায়ীদের মাধ্যমে বিক্রি করেন। এ ঘটনায় আটককৃদের  বিরুদ্ধে জগন্নাথপুর থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়।তাদেরকে যথাযথ পুলিশ স্কটের মাধ্যমে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

Related Posts