সাকিব পাচ্ছে মাগুড়ায় মনোনয়ন , ঢাকা ১০ ফেরদৌস

নতুন বছরের প্রথম সপ্তাহেই অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। ভোটের লড়াইয়ে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগে চলছে প্রার্থী বাছাই। গত কয়েক দিনে অনেক আসনের প্রার্থী চূড়ান্ত করেছে দলটির মনোনয়ন বোর্ড। এর মধ্যে মাগুরা-১ আসনে মনোনয়ন পাওয়ার সম্ভাবনা রয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। এর আগে তাকে ঢাকা-১০ এ মনোনয়নের চিন্তা করে আওয়ামী লীগ। কিন্তু শেষ পর্যন্ত ঢাকা-১০ আসনে চিত্রনায়ক ফেরদৌসকে চূড়ান্ত করা হয়েছে বলে জানা গেছে।

বিজিএমইএর সাবেক সভাপতি শফিউল আলম মহিউদ্দীন বর্তমানে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে থাকলেও চিত্রনায়ক ফেরদৌস আসন্ন নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে পারেন।

এদিকে মনোনয়ন পেতে যাওয়া সাকিবের মাগুরা-১ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হিসেবে আছেন সাইফুজ্জামান শিখর।

এর আগে এর আগে অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন ফেরদৌস। আর সাকিব সশরীরে ঢাকা-১০, মাগুরা-১ ও মাগুরা-২ আসনে দলীয় মনোনয়ন চেয়ে ফরম তুলেছিলেন।

আগামী বছরের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তপশিল অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আগামী ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। ১ থেকে ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। বাছাইয়ে কারও মনোনয়নপত্র বাতিল হলে তিনি আপিল করার সুযোগ পাবেন। আপিল ও তা নিষ্পত্তির জন্য ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সময় রাখা হয়েছে। কোনো প্রার্থী ইচ্ছা করলে ১৭ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। আর চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে ১৮ ডিসেম্বর। সব মিলিয়ে এবারের নির্বাচনে প্রচারণার জন্য ২২ দিন সময় রাখা হয়েছে। নির্বাচন কর্মকাণ্ড পরিচালনার জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা ও ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

Related Posts