ক্রিকেটারের বিজয় দিবসকে অসম্মান, নারীবিদ্বেষী বক্তব্যের প্রতিবাদ

জাতীয় দলের ক্রিকেটার তানজিম হাসান সাকিব এবং পাইপলাইনে থাকা আরেক ক্রিকেটার মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরীর নারীবিদ্বেসী বক্তব্য ও মহান বিজয় দিবসকে অসম্মান করার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে প্রতিবাদী সংগঠন পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য।

tanzim sakib
তানজিম সাকিব, মৃত্যুঞ্জয়

সংগঠনের সভাপতি হামজা রহমান অন্তর ও সাধারন সম্পাদক শামীম রুদ্র প্রতিবাদ লিপিতে বলেছেন, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে জাতীয় দলের সদ্য অভিষিক্ত ক্রিকেটার তানজিম হাসান সাকিব এবং পাইপলাইনে থাকা আরেক ক্রিকেটার মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরীর বেশ কিছু নারীবিদ্বেষী বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এছাড়াও বাংলাদেশের মহান বিজয় দিবসকে ইসলামবিরোধী আখ্যা দিয়ে একটি রাষ্ট্রবিরোধী পোস্ট নিজের ভেরিফাইড ফেসবুক আইডিতে ইতোপূর্বে শেয়ার করেছেন তানজিম হাসান সাকিব।

পাকিস্তানের দালাল রুখবে তারুণ্য IMG 0081

পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য নামক বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রশ্নে আপোষহীন সংগঠনটি এসব হিংসাত্মক বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধ, ৩০ লাখ শহীদ ও ৩ লক্ষাধিক নির্যাতিতা নারীর আত্মত্যাগের মাধ্যমে অর্জিত এই স্বাধীনতা, ৯৩ হাজার দখলদার পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে আমাদের সেই মহাবিজয়, মহান স্বাধীনতার অসাম্প্রদায়িক ও প্রগতিশীল চেতনাকে যারা স্বীকার করে না তাদের কোনো অধিকার নেই লাল-সবুজের জার্সি গায়ে জড়ানোর।

পাকিস্তান দালাল রুখবে তারুণ্য মনে করে, এসবই সাম্প্রদায়িক জঙ্গিরাষ্ট্র ও কুখ্যাত জেনোসাইডার রাষ্ট্র পাকিস্তানি ভাবধারার সাদৃশ্য মতবাদ। অনতিবিলম্বে তানজিম হাসান সাকিব এবং মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরীকে এসব বক্তব্যের জন্য আমরা ক্ষমাপ্রার্থনার আহ্বান জানাচ্ছি। অন্যথায় জাতীয় দল সহ সব ধরনের ক্রিকেট থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক তাদের নিষিদ্ধের জন্য আহ্বান জানিয়ে অতীতের ন্যায় গণআন্দোলন গড়ে তুলবে পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য।

Related Posts